বিনোদন

ইলিয়াস কাঞ্চনকে সঙ্গে নিয়ে কাঙ্ক্ষিত চেয়ারে বসলেন নিপুণ

চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের চেয়ারে বসলেন ইলিয়াস কাঞ্চন ও নিপুণ। ইলিয়াস কাঞ্চন জয়ী হলেও নিপুণ ভোটের ব্যবধানে হেরে যান। পুনরায় গণনা করা হলেও সেখানেও নিপুণ পরাজিত হন। কিন্তু শনিবার জায়েদ খানের প্রার্থীতা বাতিল করে আপিল বোর্ড রায় দেয় নিপুণের পক্ষে।

 

নিপুণ সাধারণ সম্পাদক পদে নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে নির্বাচিত হন বলে আপিল বোর্ড জানায়। এর ফলে নিপুণ সাধারণ সম্পাদক হিসেবে রবিবার শপথ গ্রহণ করেন।

 

পরে বিদায়ী সভাপতি মিশা সওদাগর নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে নিয়ে যান চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যালয়ে। সেখানে গিয়ে দুজনই বসেন তাদের নির্ধারিত চেয়ারে। এ৪সময় তাদের মালা দিয়ে বরণ করে নেওয়া হয়।

এর আগে ইলিয়াস কাঞ্চন ও নিপুণ প্যানেল দৃষ্টান্ত তৈরি করবে বলে মন্তব্য করেছেন চলচ্চিত্র শিল্পী সমিতির বিদায়ী সভাপতি মিশা সওদাগর বলেন, ইলিয়াস কাঞ্চন ও নিপুণ প্যানেল দৃষ্টান্ত স্থাপন করে যাবে এমন পারফর্ম্যান্স করবে এবং আমরা এই প্যানেলকে যে সময় সাহায্য সহযোগিতা লাগে আমরা করবো, আমরা বিগত প্যানেলকে সহযোগিতা করবো যে কোনো সময়।

আজ রবিবার রাজধানীর বিএফডিসিতে নির্বাচিত সদস্যদের শপথ অনুষ্ঠান ছিল। এ অনুষ্ঠানে শনিবার জায়েদের প্রার্থিতা বাতিল করে নির্বাচিত নিপুণও উপস্থিত ছিলেন। বিকেল সাড়ে ৫ টায় মিশা সওদাগর নিজেই শপথ পাঠ করান নতুন সভাপতিকে।

পেছনের সকল বিষয় ভুলে যেতে বললেন মিশা। সাবেক এই সভাপতি বলেন, আমি বরাবরই বলছি শিল্পী সমিতির নির্বাচন একটি মালাবদলের পালা। যাকে রায় দিবে তাকে মালা দিতে হবে। আজকে মালাবদলের অনুষ্ঠান হয়ে গেছে। আমি শুধু আপনাদের একটাই অনুরোধ করবো পেছনের দিকে আমরা যেন না তাকাই। পেছনে কি ঘটেছে না দেখি, আজকে থেকে আমরা আগামীর দিকে সুস্থভাবে সমৃদ্ধশীল একটা সংগঠন গড়ে তলবো, একটা শিল্প গড়ে তুলবো, সেই ব্যবস্থা আমরা করি।

এই শপথ অনুষ্ঠানে মিশা-জায়েদ খান প্যানেল থেকে নির্বাচিত কেউ ছিলেন না। কিন্তু মিশা নিজেই বললেন, আজকে যদি সবাই থাকতো আমি খুশি হতাম, পরবর্তীতে সবাই যেন থাকে আপনি স্টেপ নিয়ে সে কার্যকরী ভূমিকা রাখবেন। আজকে আমাদের মুরব্বিরা আসছেন, শ্রদ্ধেয় আলমগীর ভাই, শ্রদ্ধেয় আমাদের সহান ভাই, শ্রদ্ধেয় ঝন্টু সাহেব সবাই মিলেমিশে এভাবে শিল্পী সমিতিকে এগিয়ে নেবেন।

শনিবার শিল্পী সমিতির নির্বাচনে ‘সাধারণ সম্পাদক’ পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণ আক্তারকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করে আপিল বোর্ড। ওইদিন সন্ধ্যায় এফডিসিতে শিল্পী সমিতির আপিল বোর্ড জায়েদ খানের প্রার্থিতা বাতিলের এই ঘোষণা দেয়। এ ছাড়া শিল্পী সমিতির কার্যকরী পরিষদের সদস্য চুন্নুর পদও বাতিল করা হয়।

Back to top button