সারাদেশ

সোনারগাঁয়ে বার্ন ইউনিট: কায়সারের প্রশ্ন, স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লালের উত্তর

নিজ নির্বাচনী এলাকার মানুষের সেবা দিতে স্বাস্থ্যমন্ত্রীকে সুস্বাস্থ্যসেবা দেয়ার তাগিদ দিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি কায়সার হাসনাত।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ অধিবেশনে মৌখিক প্রশ্ন-উত্তর পর্বে কায়সার হাসনাত সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে বার্ন ইউনিট নিয়ে প্রশ্ন তুলে ধরেন। 

স্বাস্থ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে কায়সার বলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ (স্বাস্থ্য সেবা বিভাগ) মন্ত্রী মহোদয় অনুগ্রহ করিয়া বলিবেন কি, আমার নির্বাচনী এলাকা ২০৬ নারায়ণগঞ্জ-৩ তথা সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি বার্ন ইউনিট খুলিবার কোনো পরিকল্পনা বর্তমান সরকারের আছে কিনা; থাকিলে, তাহা কবে নাগাদ খোলা হইবে: না থাকিলে, তাহার কারণ কী?

প্রতিউত্তরে স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেন বলেন, নির্বাচনী এলাকা ২০৬ নারায়ণগঞ্জ-৩ তথা সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আপাতত একটি বার্ন ইউনিট খোলার কোনো পরিকল্পনা সরকারের নেই। কারণ, নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার অতিসন্নিকটে রাজধানী ঢাকায় অত্যাধুনিক বিশেষায়িত চিকিৎসা সম্বলিত শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারী ইন্সটিটিউট স্থাপন করা হয়েছে।

Back to top button