সারাদেশ

ফতুল্লা ইউপি উপনির্বাচনে জয়ী ফাইজুল ইসলাম

ফতুল্লা ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ–সমর্থিত প্রার্থী ও ফতুল্লা থানা যুবলীগের সাধারণ সম্পাদক ফাইজুল ইসলাম। তিনি অটোরিকশা প্রতীকে ২০ হাজার ৮৯৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রার্থী জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক মোটরসাইকেল প্রতীকের পরেশ চন্দ্র দাস পেয়েছেন ৮’৩৪ ভোট। 

শনিবার (৯ মার্চ) সন্ধ্যায় ফতুল্লা ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফরোজা খাতুন এ ফলাফল ঘোষণা করেন। 

তিনি বলেন, নির্বাচনে অটোরিকশা প্রতীকে ফাইজুল ইসলাম ২০ হাজার ৮৯৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রার্থী জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক মোটরসাইকেল প্রতীকের পরেশ চন্দ্র দাস পেয়েছেন ৮’৩৪ ভোট। এছাড়াও দুই প্রার্থী চশমা প্রতীকের আমজাদ হোসেন ও আনারস প্রতীকের মোহাম্মদ সাইফুল ইসলাম পেয়েছেন  ১৩৭ ও ২১৭ ভোট।

তিনি আরও বলেন, দিনব্যাপী ভোটে কোনো ধরনের সমস্যা আমাদের নজরে আসেনি। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ৪৫টি ভোট কেন্দ্রে মোট ভোটার ছিল ১ লাখ ২৩ হাজার ৮৩৬ জন। মোট ২২ হাজার ৫২৮ জন ভোটার ভোট দিয়েছেন। এরমধ্যে ভোট বাতিল হয়েছে ৪৪১ টি। 

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২০২১ সালের ২৬ ডিসেম্বর ফতুল্লা ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী লুৎফর রহমান চেয়ারম্যান নির্বাচিত হন। এর আগে লুৎফর দীর্ঘদিন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। ২০২৩ সালের ২৩ সেপ্টেম্বর অসুস্থ হয়ে লুৎফর মারা গেলে চেয়ারম্যান পদটি শূন্য হয়। 

Back to top button