সারাদেশ

নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে ছায়াতদন্ত থাকবে : ডিসি মাহমুদুল

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল হক বলেছেন, গতকাল রাতে ব্যবসায়িদের নিয়ে বৈঠক করেছি। অধিকাংশ জায়গায় দেখলাম ব্যবসায়িরা মূল্য তালিকা টানিয়েছে। তবে, দুই একটা জায়গায় অনিয়ম দেখেছি। খুচরা বাজারে খেসারির ডাল দেখলাম ১৩০ টাকা বিক্রি করছেন। পাইকারি যিনি বিক্রি করছেন তিনি বললেন বগুড়া থেকে এনেছেন তবে রশিদ দেখাতে পারছেন না। কিছু অনিয়ম আছে। রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্য যেন মানুষের নাগালে থাকে। কেউ যেন কোন পণ্যের মূল্য অস্বাভাবিক ভাবে বাড়াতে না পারে সেজন্য আমরা মনিটরিং করছি।

বুধবার (১৩ মার্চ) দুপুরেমাহে রমজান উপলক্ষে দ্রব্য মূল্যের উর্ধগতি নিয়ন্ত্রণে নিতাইগঞ্জ এলাকায় বাজার মনিটরিংয়ে এসে সাংবাদিকদের একথা বলেন তিনি। এসময় জেলার অতিরিক্ত পুলিশ সুপার আমীর খসরু তার সাথে উপস্থিত ছিলেন।

প্রশাসন দেখলে অনেক দোকানি পালিয়ে যায় এমন প্রশ্নে জেলা প্রশাসক বলেন, যখন আমরা বাজারে অভিযানে আসি বা মনিটরিংয়ে আসি কিছু কিছু দোকানদার পালিয়ে যায়। কারণ, অনেকের হয়তো অনিয়ম থাকতে পারে। অনেকের মূল্য তালিকা থাকে না। অধিক মুনাফার জন্য তারা বেশি দামি বিক্রি করে। এ জন্য ভয়ে তারা চলে যায়। তবে আমাদের অভিযান চলমান থাকবে।

পণ্যের দাম নিয়ন্ত্রণের বিষয়ে তিনি বলেন, আমরা ব্যবসায়িদের বলেছি আমাদের ছায়াতদন্ত থাকবে। পুলিশের গোয়েন্দা সংস্থা ও অন্য যে গোয়েন্দা সংস্থা রয়েছে তাদের সাথে আমাদের কথা হয়েছে। তারা মনিটরিং করছে। কোথাও কেউ সিন্ডিকেট করে বিশেষ পন্যের দাম বাড়িয়ে দিচ্ছে কিনা। 

Back to top button