সারাদেশ

নারায়ণগঞ্জ জেলা যুবদলের কমিটি ঘোষণা যেকোনো সময়

জাতীয়তাবাদী যুবদল নারায়ণগঞ্জ জেলা শাখাকে ঢেলে সাজানোর উদ্যোগ নেওয়া হয়েছে। বিএনপির অন্যতম অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী নারায়ণগঞ্জ যুবদলের নতুন নেতৃত্ব আসছে শিগগিরিই। বিএনপির একটি নির্ভরসূত্রে জানা গেছে, চলতি মাসে যুবদলের নতুন কমিটি ঘোষনা হতে পারে।

এদিকে সংগঠনের নতুন ও পুরাতন নেতৃত্ব থেকে ডজন খানেক নেতা নিজেদের যুবদলের শীর্ষপদ প্রার্থী বলে ঘোষণা করেছেন। তালিকা থেকে যাছাই-বাছাই করে চলতি মাসের মধ্যে ‘খুব দ্রুততম’ সময়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নতুন নেতৃত্ব ঘোষণা করবেন বলে বিএনপি ও যুবদল সূত্রে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, যুবদলের শীর্ষ দুই পদ সভাপতি ও সাধারণ সম্পাদক পদ পেতে ডজন খানেক নেতা দীর্ঘদিন ধরে জোর লবিং চালিয়ে আসছেন। এদের অধিকাংশই বর্তমান যুবদল ও ছাত্রদলের সাবেক শীর্ষস্থানীয় নেতা।

জানা গেছে, বিএনপির গুরুত্বপূর্ণ এই অঙ্গ সংগঠনটির নতুন নেতৃত্ব যে কোনো সময় ঘোষণা হতে পারে। কমিটির নেতৃত্ব ঠিক করছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি ইতোমধ্যে যোগ্য ও পরীক্ষিত নেতাদের বিষয়ে খোঁজ নিয়েছেন। জেলার সাবেক কয়েকজন শীর্ষ নেতা ও বর্তমান কেন্দ্রীয় নেতার মতামত নিয়েছেন। তারা যুবদলের বর্তমান ও সাবেক ছাত্রনেতাদের নাম প্রস্তাব করেছেন।

সূত্র জানায়, নতুন কমিটির শীর্ষ পদে নতুন নেতৃত্ব আনার চিন্তাভাবনা চলছে। জেলা যুবদলের বর্তমান আহবায়ক গোলাম ফারুক খোকন থাকছেন না এটি একেবারে নিশ্চিত। কারণ গোলাম ফারুক খোকন বর্তমানে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সেক্রেটারি হয়েছেন। নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য যারা আলোচনায় রয়েছেন-সংগঠনটির বর্তমান সদস্য সচিব মশিউর রহমান রনি, কেন্দ্রীয় যুবদলের কার্যকরী কমিটির ১নং সদস্য সাদেকুর রহমান সাদেক, সোনারগাঁ উপজেলা যুবদলের আহবায়ক শহিদুর রহমান স্বপন, রূপগঞ্জ উপজেলা যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক আমিনুল ইসলাম প্রিন্স, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সাবেক সহ-সভাপতি আনিরুল ইসলাম ইমন, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজিব, ফতুল্লা থানা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান মাসুদ, আড়াইহাজার যুবদল নেতা জাহিরুল ইসলাম জহির, হারুনর রশিদ মিঠু, নূর ইয়াসিন নোবেল, সালাউদ্দিন।

জানা গেছে, জেলা যুবদলের কমিটির আহ্বায়ক গোলাম ফারুক খোকন মূল দলে চলে যাওয়ায় জেলা যুবদলের কমিটিতে আহ্বায়কের পদ ফাঁকা রয়েছে। কিন্তু সর্ব সময় জেলা যুবদলের হাল ধরে রেখেছে সংগঠনটির সদস্য সচিব মশিউর রহমান রনি। তিনি এককভাবে জেলা যুবদলের ১০ ইউনিটের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ রেখেছেন।

যুবদলের তৃনমূল নেতারা বলছেন, সামনের আন্দোলন সংগ্রামে ও এক দফা দাবি আদায়ে সভাপতি পদে মশিউর রহমান রনি ও সেক্রেটারি পদে শহিদুর রহমান স্বপন গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে। তাদের হাতেই অতীতের মতো পুনরায় আগের থেকেও আরও শক্তিশালী ও নেতাকর্মীরা উজ্জিবিত হবে বলে মনে করেন তারা।

এবার ৫ সদস্যের সুপার ফাইভ কিংবা সুপার সেভেন কমিটি ঘোষণা করার সম্ভাবনা থাকলেও নেতাকর্মীদের দাবি পূর্ণাঙ্গ কমিটি।যুবদলের পদ প্রত্যাশী নেতারা জানায়, অতীত অভিজ্ঞতা থেকে পোড় খাওয়া অধিকাংশ নেতাকর্মী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে দাবি জানিয়েছেন যাতে তিনি পূর্ণাঙ্গ নতুন কমিটি ঘোষণা করেন।অনেকেই সুপার ফাইভ, সুপার সেভেন কমিটি ঘোষণা করে পরে কমিটি বাণিজ্যর সুযোগ না দিতে তারেক রহমানের কাছে অনুরোধ করেন।

Back to top button