Uncategorized

পুলিশি নির্যাতনে ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগ

সোনারগাঁ উপজেলায় পুলিশের মারধরের পর এক পোল্ট্রি ব্যবসায়ীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ নিহতের পরিবারের৷সোমবার (৬ নভেম্বর) বিকেলে উপজেলার জামপুর ইউনিয়ন পরিষদের বুরুমদী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতের নাম নুরুল ইসলাম৷ তিনি বুরুমদী গ্রামের মৃত ফালু মিয়ার ছেলে৷পাঁচ কন্যার জনক নুরুল ইসলামের পোল্ট্রি ব্যবসা ছিল।

নিহতের স্বজনরা বলেন, গতকাল বিকেলে সোনারগাঁয়ের তালতলা পুলিশ তদন্ত কেন্দ্রের সহকারী উপপরিদর্শক ইলিয়াস আহমেদ সাদা পোশাকে এক কনস্টেবলকে সাথে নিয়ে নুরুল ইসলামের বাড়িতে যান৷ ওই এএসআই নুরুলের কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করেন, না দিলে তাকে চলমান রাজনৈতিক কোন মামলায় ফাঁসানোর হুমকিও দেন।আমরা ৫০ হাজার টাকা দিতে রাজিও হয়েছিলাম৷ কিন্তু তাতে মানেননি এএসআই ইলিয়াস৷ সে আমার বাবাকে হাতকড়া পরিয়ে বাড়ি থেকে টেনে-হিচড়ে বের করে নিয়ে যেতে থাকে৷ আমার বাবা বাধা দেওয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে হাতাহাতি হয়। এরপর পুলিশ আমার বাবাকে কিলঘুষি ও লাঠি দিয়ে মারধর করে। একপর্যায়ে বাবা মাটিতে লুটিয়ে পড়লে তারা সেখান থেকে চলে যায়৷আহত নুরুল ইসলামকে পরিবারের সদস্যরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নুরুল ইসলাম আগে থেকেই হৃদরোগে ভুগছিলেন৷ তিন বছর আগে তার ‘ওপেন হার্ট’ সার্জারিও করা হয় বলে জানান স্বজনরা৷

তালতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক সাইফুল ইসলাম বলেন, মাদক সংক্রান্ত গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়।পুলিশ মাদক উদ্ধারের জন্য তার বাড়িতে গিয়েছিল। কিছুই না পেয়ে তারা স্থান ত্যাগ করে। হৃদরোগী হওয়ায় পুলিশের ভয়ে তার মৃত্যু হতে পারে।

Back to top button