সারাদেশ

ড. ইউনূসের শাস্তির দাবীতে পলাশের নেতৃত্বে বিক্ষোভ

নোবেল পুরস্কার বিজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের শাস্তির দাবীতে শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন কেন্দ্রীয় শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক কাউসার আহমেদ পলাশ। শনিবার ( ৯ সেপ্টেম্বর ) বিকেলে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে এ আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জ জেলা শ্রমিক কর্মচারী ঐক্যজোট (৭৪ শ্রমিক সংগঠন) প্রধান সম্বনয়ক ও শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক কাউসার আহমেদ পলাশ বলেছেন, বাংলার জনগনের টাকা দিয়ে পদ্মা সেতু করেছে শেখ হাসিনা। কিন্তু ড. ইউনুস বিশ্ব ব্যাংকে ষড়যন্ত্র করে ঋন বন্ধ করিয়েছিলো। ড. ইউনুস শ্রমিকদের বেতন সহ নানা অধিকার থেকে বঞ্চিত করেছে। তার অধিনস্ত শ্রমিকদের শ্রম আইনের বিধান অনুযায়ী অনিয়ম করেছে তাই শ্রম আদালতে মামলা হয়েছে, মামলায় তার সর্বোচ্চ শাস্তি দাবি করছি। তাকে শাস্তির আওতায় না আনলে শোষিতরা মনে করবে বাংলাদেশে অপরাধ করে বেআইনী কাজ করে পার পাওয়া যায়। আমরা সকল ষড়যন্ত্র শ্রমিকরা মোকাবেল করবে।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন, ৭৪ শ্রমিক সংগঠন এর সাধারণ সম্পাদক গোলাম কাদের, দোকান প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়ন সভাপতি মোজাম্মেল হক, নারায়ণগঞ্জ জেলা দর্জি শ্রমিক ইউনিয়ন এর সভাপতি রুহুল কবির, নারায়ণগঞ্জ জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন কবির, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি শাহাদাৎ হোসেন সেন্টু, জাতীয় শ্রমিক লীগ ফতুল্লা থানার সিনিয়র সহসভাপতি গোলাম কিবরিয়া সাত্তার, সহসভাপতি মো. অহিদুর রহমান, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক কবির হোসেন রাজু সহ ৭৪ শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

Back to top button