সারাদেশ

ডেঙ্গু প্রতিরোধে ৭দিনের মশক নিধন কর্মসূচীর উদ্বোধন করলেন সেন্টু চেয়ারম্যান

ডেঙ্গু প্রতিরোধে ৭দিনের মশক নিধন কর্মসূচীর উদ্বোধন করলেন সেন্টু চেয়ারম্যান

 

স্টাফ রিপোর্টার (Somoysokal) নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জননেতা মনিরুল আলম সেন্টু নিজের বাড়ির আঙিনা নিজে পরিস্কার রাখার আহ্বান রেখে ও ডেঙ্গু প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার অনুরোধ জানিয়ে, ডেঙ্গু প্রতিরোধে ৭দিনের মশক নিধন কর্মসূচীর উদ্বোধন করেছেন। পর্যায়ক্রমে কুতুবপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডের সবগুলো এলাকাতেই মশার ঔষধ ছিটানো হবে।

বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুরে কুতুবপুর ইউনিয়নে অবস্থিত পাগলা উচ্চ বিদ্যালয় ও শাহী বাজার, বউ বাজার, নয়ামাটি হয়ে দেলপাড়া উচ্চ বিদ্যালয় ও এর আশেপাশের এলাকায় মশার ঔষধ ছিটানো হয়। এর আগে শাহী বাজার এলাকায় মশক নিধন কর্মসূচীর উদ্বোধন করে দেন সেন্টু চেয়ারম্যান।

এসময় সেন্টু চেয়ারম্যান বলেন, এখন যেহেতু সারাদেশে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে তাই আমরা মশক নিধন কর্মসূচি হাতে নিয়েছি। ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের মেম্বারদের এ বিষয়ে কার্যক্রম পরিচালনার নির্দেশনা দেয়া হয়েছে। ডেঙ্গুর প্রকোপ থেকে রক্ষায় বাড়ির উঠান, আঙ্গিনা ও চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে ইউনিয়ন বাসীর প্রতি অনুরোধ করছি। আমরা যদি নেজেরা একটু সচেতন থাকি তাহলে খুব সহজেই ডেঙ্গু প্রতিরোধ করা যাবে।

সেন্টু চেয়ারম্যান আরও বলেন, শুধু মশার ঔষধ ছিটিয়ে ডেঙ্গু প্রতিরোধ করা যাবে না। ডেঙ্গু প্রতিরোধ করতে হলে সবার সহযোগিতা প্রয়োজন। তার জন্য বিভিন্ন স্কুল-কলেজ ও মসজিদ-মাদ্রাসায়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে সচেতনমূলক কর্মশালা ও পরামর্শমূলক বক্তব্য রাখতে হবে। কিভাবে ডেঙ্গু প্রতিরোধ করা যাবে সেই বিষয়ে আলোচনা করতে হবে।

ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন কর্মসূচি উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন, কুতুবপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আল মামুন মিন্টু ভূইয়া, মো. রোকন উদ্দিন, অনামিকা হক পিয়াংকা, ৫নং ওয়ার্ডের মেম্বার মো. বাবুল আহমেদ সহ শাহী বাজার ও বউ বাজার এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Back to top button