সারাদেশ

‘আমারে মাফ কইরা দিয়েন আব্বা’, চিরকুট লিখে যুবকের আত্মহত্যা

আব্বা আমি অনেক চেষ্টা করছি স্বাভাবিকভাবে থাকার। কিন্তু স্বর্নারে ছাড়া ১টা দিন এক বছরের মতো লাগে। তার মৃত্যুর এই ৩৫ দিন আমার কাছে ৩৫ বছর মনে হইছে। আমারে আপনে মাফ কইরা দিয়েন আব্বা।স্ত্রীর আত্মহত্যার ৩৫ দিন পরে এ কথা লিখে আত্মহত্যা করেছেন লুৎফর রহমান জনি (৩৪) নামের এক যুবক।

শনিবার (২ সেপ্টেম্বর) সকালে নাসিক ৪নং ওয়ার্ডস্থ আটি হাউজিং এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত লুৎফর রহমান জনি ওই এলাকার মোহাম্মদ আউয়াল মিয়ার ছেলে। এর আগে গত ২৯ জুলাই রশিতে ঝুলে আত্মহত্যা করেছিলেন তার স্ত্রী।

চিরকুটে উল্লেখ করেন, ‘আব্বা আপনে আমারে অনেক ভালোবাসেন। আমি ইচ্ছায়-অনিচ্ছায় আপনারে অনেক কষ্ট দিছি। পারলে আমারে মাফ করে দিয়েন। মাফ না করলে আমি মরেও শান্তি পাইতাম না। আমার শেষ ইচ্ছাটা রাখার চেষ্টা কইরেন- স্বর্নার পাশের করবটা খালি আছে, সেখানে আমারে কবর দিয়েন। ঝামেলা হইলে ফরিদ মাওলানা কাকা কবরস্থানের কমিটিতে আছে, তার লগে কথা কইয়া স্বর্নার কবরের লগে আমারে করব দিয়েন। আমার শোয়াইবরে (ছেলে) দেখে রাইখেন। আব্বা আমি অনেক চেষ্টা করছি স্বাভাবিকভাবে থাকার। কিন্তু স্বর্নারে ছাড়া ১টা দিন এক বছরের মতো লাগে। তার মৃত্যুর এই ৩৫ দিন আমার কাছে ৩৫ বছর মনে হইছে। আমারে আপনে মাফ কইরা দিয়েন আব্বা। ‘মা’ আপনেও আমারে মাফ কইরা দিয়েন আপনার যত্ন নিতে পারি নাই। আমি তোমাগো অনেক ভালোবাসি- আব্বা-মাকে উদ্দেশ্যে করে এমন একটি ‘চিরকুট’ লিখে আত্মহত্যা করেছেন যুবক লুৎফর রহমান জনি (৩৪)।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোজাম্মেল হক জানান, মৃত ব্যক্তি একটি চিরকুট লিখে সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছেন। তার মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্যে পাঠানো হবে। এ ঘটনা পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

Back to top button