রাজনীতি

গ্যাসের দাম বৃদ্ধি, প্রতিরোধের হুশিয়ারি বিএনপির

এলপিজি গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্ত অবিলম্বে বাতিলের দাবি জানিয়েছে বিএনপি। নইলে জনগণকে সঙ্গে নিয়ে তীব্র প্রতিরোধ করবে বলে হুশিয়ারি দিয়েছে দলটি।

মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সিদ্ধান্ত তুলে ধরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই দাবি জানান।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়। এতে গেল সোমবার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্তগুলো তুলে ধরা হয়।

বিএনপি মহাসচিব বলেন, ‘জ্বালানি তেল, গ্যাস, চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দাম ক্রমাগত বৃদ্ধি করা হচ্ছে। এতে নিম্ন আয়ের মানুষের জন্য দুঃসহ ভোগান্তি তৈরি করেছে। বিএনপি মনে করে, সরকারের দুর্নীতি ও সরকারি দলের মদদপুষ্ট ব্যবসায়ীদের অনৈতিক মুনাফার জন্য জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ানো হচ্ছে।’

তিনি বলেন, ‘আমরা অবিলম্বে ভোক্তা পর্যায়ে এইসব পণ্যের মূল্য হ্রাস করে বিশেষ করে তরলিকৃত পেট্রোলিয়াম গ্যাসের মূল্য বৃদ্ধি বাতিল করে- তা পূর্বের মূল্য স্থির করার দাবি জানাচ্ছি। অন্যতায় জনগণকে সঙ্গে নিয়ে তীব্র প্রতিরোধ গড়ে তোলা হবে।’

এ সময় মোবাইল ইন্টানেটের গতির ইনডেক্স প্রসঙ্গে ফখরুল জানান, মোবাইল ইন্টারনেটের ধীর গতিতে উদ্বেগ প্রকাশ করেছে বিএনপির স্থায়ী কমিটি। সভায় ‘স্প্রিড টেস্ট গ্লোবাল ইনডেক্স’ এর ২০২১ সালের প্রতিবেদনে মোবাইল ইন্টারনেটের গতির ক্ষেত্রে ১৩৮টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১২৮তম হওয়ায় চরম হতাশা প্রকাশ করা হয়। সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার দাবি যে কতটা অসাড় তা প্রমাণিত হয় এই তথ্যের মাধ্যমে। বাগাড়ম্বর ও দুর্নীতির জন্যই সরকার চরমভাবে ব্যর্থ হয়েছে জনগণকে মোবাইল ইন্টারনেটের গতি বাড়ানোর সেবা প্রদান করতে।

Back to top button