সারাদেশ

আইনজীবীদের মধ্যে ধাক্কাধাক্কি, আদালতপাড়ায় উত্তেজনা

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন নিয়ে এজিএমে দুই পক্ষের আইনজীবীদের মধ্যে তুমুল হৈচৈ ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। দুই পক্ষের আইনজীবীদের ধাক্কাধাক্কি ও পাল্টাপাল্টি স্লোগান দেওয়া নিয়ে আদালতপাড়ায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) এজিএম মিটিং শেষে আদালতের সেলিম ওসমান বার ভবনের সামনে বিএনপি ও আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের মধ্যে এমন বিশৃঙ্খলা পরিস্থিতির সৃষ্টি হয়।

এদিন দুপুর সাড়ে ১২টায় সেলিম ওসমান বার ভবনের নিচ তলার গেইট দিয়ে ভেতরে প্রবেশ করে বিএনপি ও আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা। নির্ধারিত সময়ের অনেক আগেই শতাধিক আইনজীবীর উপস্থিতিতে সমিতির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আয়োজন করা হয়।

এসময় নিচ তলার মূল গেইট আটকে দেওয়া হয়। এরপর মাত্র কয়েক মিনিটের মধ্যে বার্ষিক সাধারণ সভা শেষ করে আওয়ামীলীগের আইনজীবীরা নির্বাচনকে স্বাগত জানিয়ে নির্বাচনের পক্ষে শ্লোগান দিয়ে মিছিল বের করে। অপরদিকে এজিএম বয়কট করে বিক্ষোভ করেন বিএনপি পন্থী আইনজীবীরা।

বিক্ষোভের একপর্যায়ে সরকার সমর্থক আইনজীবীরা তাদের সামনে এসে স্লোগান দিতে থাকে। এ সময় দুপক্ষের মধ্যে ধাক্কাধাক্কি শুরু হয়। এক পর্যায়ে বিএনপি পন্থী আইনজীবীরা মিছিল নিয়ে মূল ফটকের সামনে এসে সমাবেশ করেন।

 

Back to top button