রাজনীতি

নেতাকর্মীদের কঠোর বার্তা দিলেন বিএনপি সেক্রেটারি

দলের নামে অপকর্ম করলে বহিষ্কারের হুঁশিয়ারি

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন বলেছেন, কিছুদিন আগে এখানে গাজী গোলাম দস্তগীরের ফ্যাক্টরিতে আগুন লাগে। এখানে কারা লুটপাট করেছে, কারা আগুন লাগিয়েছে? আজকে দেশের মানুষের সহানুভূতি পাওয়ার জন্য তারা এতগুলো মানুষের প্রান কেড়ে নিয়েছে। প্রশাসনকে বলতে চাই, সুষ্ঠু তদন্তের মাধ্যমে যেনো এ হত্যার বিচার হয়। 

শনিবার (৭ সেপ্টেম্বর) রূপগঞ্জে আয়োজিত এক জনসভায় অংশ নিয়ে একথা বলেন তিনি। রূপগঞ্জের রূপসী বালুর মাঠে সন্ত্রাস, মাদক, লুটপাট ও দখলদারদের বিরুদ্ধে তারাবো পৌর বিএনপি এ সমাবেশের আয়োজন করে। 

নেতাকর্মীদের উদ্দেশ্যে খোকন বলেন, মাদক ও সন্ত্রাস দমন করতে প্রতিটি ওয়ার্ডে কমিটি গঠন করবেন। দেশনায়ক তারেক রহমান বলেছেন চাঁদাবাজদের ঠাই বিএনপিতে হবে না। সন্ত্রাসীরা যে দলেরই হোক তাদের চিহ্নিত করুন। দলের নাম বা কারো নাম ব্যবহার করে অপকর্ম করলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে তাদেরকে বহিষ্কার করা হবে। 

তিনি আরও বলেন, গাজী ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ডের পরে এখানে কিছু নেতা এসে জিয়া নগরকে বস্তি বলে আখ্যায়িত করেছিলো। এই জিয়া নগর বিগত সময়ে ঢাকার আন্দোলন সংগ্রামে অগ্রনী ভূমিকা পালন করেছিল। তাদের অবমাননা আমরা মানবো না। মতিন চৌধুরী এর নাম দিয়েছিলেন জিয়া নগরী। আপনারাও আজ থেকে এই জায়গাকে জিয়া নগরী ডাকবেন।

খোকন বলেন, এখানে যারা অগুন লাগিয়েছে তারা পরিকল্পিত ভাবে আগুন দিয়েছে। এ ওয়ার্ডের যারা যুবলীগ-ছাত্রলীগ ও সন্ত্রাসী তারাই আগুন লাগিয়েছে। অবিলম্বে তদন্ত করে এ হত্যার বিচার করতে হবে।

সমাবেশে তারাবো পৌর বিএনপির সভাপতি তাশিক হক ওসমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপু। আরও বক্তব্য রাখেন জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, উপজেলা বিএনপির সভাপতি এড মাফুজুর রহমান হুমায়ুন, সাধারন সম্পাদক বাছিরউদ্দিন বাচ্চু, জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসান, সাধারন সম্পাদক জুবায়ের রহমান জিকুসহ অনেকে।

 

Leave a Reply

Back to top button